বেদে দলে চাল ও নগদ টাকা বিতরণ করলেন রিকশাচালক তারা মিয়া

নেত্রকোণার দুর্গাপুরে বিরিশিরি এলাকায় সোমেশ্বরী সেতুর নীচে বেদে দলে থাকা ১৫টি পরিবারের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ করেছেন রিকশাচালক তারা মিয়া।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে তারা মিয়া বেদে পল্লীতে উপস্থিত হয়ে রিকশা চালানোর আয়ে উপার্জিত অর্থে পাঁচ কেজি করে চাল এবং নগদ একশো করে টাকা বিতরণ করেন।

বেদে দলের সদস্যরা বলেন, ‘করোনার কারণে দীর্ঘদিন আমাদের আয় রোজগার নেই। আমরা যাযাবর। মানুষের দুয়ারে গিয়ে সেবা দিয়ে আমরা সংসার চালাই। কিন্তু এখন কোথাও যেতে পারি না। স্ত্রী সন্তান নিয়ে খুব সমস্যায় থাকি। আমাদেরকে কেউ সাহায্য করে না। একজন রিকশাচালক পাঁচ কেজি চাল, একশো করে টাকা দিয়ে গেছেন। এটা আমাদের কাছে অনেক বড় পাওয়া।’

দুর্গাপুরের জলসিঁড়ি পাঠকেন্দ্রের পরিচালক দীপক সরকার বলেন, তারা মিয়া আমাদের সমাজের দৃষ্টান্ত। তিনি রিকশা চালিয়ে অর্ধেক টাকা জমিয়ে তা গরীব মানুষের মাঝে বিলিয়ে দিলেন। তার কাছ থেকে আমরা শিক্ষা নিতে পারি।

রিকশাচালক তারা মিয়া বলেন, দীর্ঘ পাঁচ বছর যাবত রিকশা চালানোর উপার্জন থেকে প্রতি মাসেই অর্ধেক টাকা গরীব অসহায় মানুষের জন্য রেখে দেই। দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বই খাতা বিতরণ করি। আমার নিজের কষ্ট হলেও খুব ভালো লাগে এই কাজে।

চলতি মাসের ১১ অক্টোবর দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম চকলেংগুরা বাইতুল কোরাআন ইসলামিয়া মাদাসার শিক্ষীর্থীদের ৪২টি কোরাআন শরীফ দান করেন তারা মিয়া।